শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৪:২৩ অপরাহ্ন

বিশ্বজয় স্মরণীয় করে রাখতে যা করেছেন ডি মারিয়া

বিশ্বজয় স্মরণীয় করে রাখতে যা করেছেন ডি মারিয়া

৩৬ বছরের দীর্ঘ আক্ষেপ ঘুচিয়ে অবশেষে বিশ্বসেরার শিরোপা জিতল আর্জেন্টিনা। ক্যারিয়ারের সবগুলো ট্রফি জয়ের পর একমাত্র অপ্রাপ্তি বিশ্বকাপও গেল লিওনেল মেসির হাতে। পিএসজি তারকা নাম লেখালেন কিংবদন্তির কাতারে। তবে মেসির আড়ালে ঢাকা পড়ে গেছে আরেকজনের অর্জন। নিজের ফুটবল ক্যারিয়ারে প্রাপ্তির রেকর্ডটা কম নয় তারও। তিনি অ্যাঞ্জেল ডি মারিয়া।

ইতিমধ্যে ক্যারিয়ারে প্রায় সবকিছু জিতেছেন ডি মারিয়া। হয়তো মেসির মতো ভুরিভুরি ব্যালন ডি অর জেতা হয়নি। তবে একাধিক শিরোপা জয়ে তার ক্যারিয়ারও বেশ সমৃদ্ধ্ব। সর্বশেষ দলকে বিশ্বকাপ ও কোপা আমেরিকার ফাইনাল জেতাতেও রেখেছেন বিরাট ভূমিকা। জিতেছেন একাধিক চ্যাম্পিয়ন্স লিগ ও লিগ শিরোপা। তবুও বিশ্বকাপের অর্জনটা সবসময়ই আলাদা যেকোনো খেলোয়াড়ের কাছে। ডি মারিয়ার ক্ষেত্রেও তাই।

আর তাই ফুটবল জীবনের সব থেকে বড় স্বপ্ন পূরণের স্মৃতিকে আজীবন টাটকা রাখতে নতুন একটি কাজ করলেন ডি মারিয়া। বিশ্বকাপ জয়কে স্মরণীয় করে রাখতে পায়ে নতুন ট্যাটু করালেন আর্জেন্টিনার অভিজ্ঞ উইঙ্গার। ডান পায়ের হাঁটুর একটু উপর থেকে প্রায় এক ফুট জায়গা জুড়ে নতুন ট্যাটু করিয়েছেন তিনি। নতুন ট্যাটুতে আঁকিয়েছেন বিশ্বকাপ ট্রফির ছবি। সঙ্গে রয়েছে আর্জেন্টিনার জাতীয় পতাকায় থাকা সূর্যের ছবি। রয়েছে আর্জেন্টিনার তৃতীয় বার বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার চিহ্ন স্বরূপ তিনটি তারা। ফাইনালে করা গোলের প্রতীক হিসাবে রয়েছে গোল পোস্টের ছোঁয়াও।

সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে নতুন ট্যাটুর ছবি নিজেই শেয়ার করেছেন মারিয়া। বিশেষ এই ট্যাটুটি তৈরি করেছেন খ্যাতনামী শিল্পী জ়েকুয়েল ভিপিয়ানো। নতুন ট্যাটুটির জন্য ভিপিয়ানোকে ধন্যবাদ জানিয়েছেন জাতীয় দলে মেসির দেশ দশকের সতীর্থ।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |